দেশের ১২৫ টি বিদ্যালয় পরিচালনার দায়িত্ব গ্রহণ করবে ভারত সেবাশ্রম সংঘ

দিলু দাস, যুব দর্পণ প্রতিনিধি:: সংঘাচার্য প্রণবানন্দ মহারাজের 125 তম আবির্ভাব তিথি উদযাপন উপলক্ষে ভারত সেবাশ্রম সংঘের প্রধান সম্পাদক স্বামী বিশ্বাত্মানন্দ জানান, ভারতব্যাপী প্রত্যন্ত এবং পিছিয়ে পড়া এলাকার বিভিন্ন স্কুলকে তারা পঠন-পাঠনের উপযোগী করে তুলতে চান ।

নতুন বছরের মার্চ মাসে চূড়ান্ত পর্যায়ের সিদ্ধান্ত নেওয়া হবে । পিছিয়ে পড়া এলাকাগুলিকে লক্ষ্য করেই স্কুলগুলির দায়িত্ব নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন তিনি ।

নতুন বছরের গোড়াতেই প্রাথমিকস্তরের স্কুলগুলিকে নিয়েই শুরু হবে এই কাজ। স্কুলের পানীয় জল, চেয়ার, টেবিল, বেঞ্চ, পাখা-সহ যাবতীয় বৈদ্যুতিন সরঞ্জাম দিয়ে সাজিয়ে দেওয়া হবে ৷ জানিয়েছেন ভারত সেবাশ্রম সংঘের বর্তমান প্রধান সম্পাদক স্বামী বিশ্বাত্মানন্দ মহারাজ ।

তিনি বলেন, “প্রণবানন্দ মহারাজের ইচ্ছানুসারে দেশব্যাপী শিক্ষাব্যবস্থাকে আরও বেশি জোরদার করার জন্য এই উদ্যোগ । এ রাজ্যের দুই 24 পরগনা-সহ বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূম জেলার প্রত্যন্ত গ্রামের শিশুদের পড়াশোনার উপযুক্ত করে দেওয়ার জন্যই এই পদক্ষেপ ৷” এখনও যে সমস্ত অঞ্চলে শিক্ষা ব্যবস্থা অনুন্নত সেখানে শিক্ষার আলো পৌঁছে দেওয়াই ভারত সেবাশ্রম সংঘের প্রধান লক্ষ্য ।

সুত্র-ইটিভি